بسم الله الرحمن الرحيم

তোমরা ধৈযের সাথে সাহায্য প্রার্থনা কর নামাযের মাধ্যমে । অবশ্য তা যথেষ্ঠ কঠিন । কিন্তু সে সমস্ত বিনয়ী লোকদের পক্ষেই তা সম্ভব ।

Saturday 8 May 2021

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো লিরিক | Ami sopno dekhi am jonotar sopno hobo lyrics

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো

অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো

ভাঙ্গবো তালা প্রয়োজনে জীবন দেবো

আমি স্বপ্ন দেখি বাঁচবো না হয় শহীদ হবো

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো

অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো


আমি চিন্তা হব কাসেম নানুতবীর,

দীক্ষা নেব স্বাধীনতার ব্রিটিশ খেদাও

আন্দোলনে ছিলেন জিনি মহাবীর


আমি সাইখুল হিন্দের মতো যোদ্ধা হবো,

রক্ত নদী পাড়ি দিয়ে স জালিমদের

মোকাবেলায় স্বাধীন পতাকা উড়াবো


আমি হুসাইন আহমদ মাদানীর অস্ত্র হবো,

আমি কারী তৈয়ব সাহেবের হিকমাহ হবো

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো

অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো

 

আমি মুজিব হয়ে ফের দাঁড়াবো রেসকোর্সে,

বদলা নেব যারা দেশে সেবার নামে

গরিব দুখীর রক্ত চোষে


আমি মাওলানা ভাসানী মেজর জিয়া বেসে

দরাজ কণ্ঠে বলবো কিসান মজুর

কেহ দুর্বল নয় স্বাধীন দেশে


হাফিজ্জি হয়ে ঘুরে দাঁড়াবার পথ দেখাবো
আমি ফখরে বাঙ্গাল তাজুলের ফখর হবো
আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো
অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো


আমি আল্লামা আজিজুল হকের চক্ষু হবো

এক চোখেতে পড়বো হাদিস

অন্য চোখে খেলাফতের জাল বুনিবো  
আমি খতিব ওবায়দুল হকের খুতবা হবো

হক বাতিলের ঠিক পরিচয় তুলে ধরে

ভুল মানুষের ভুল শোধাবো


আমি শাহজালালের তাকবীরের ধনী হবো,

আমি শায়খে কুর্রা ক্বারী ইব্রাহিম হবো
আমি স্বপ্ন দেখি আমজনতার সপ্ন হবো

অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো


আমি আহমদ শফীর সাহস বুদ্ধি হবো

খাঁটি মানুষ ডর-ভয় হিন সত্য বলে

ঈলমে অহির নূর বিলাবো


আমি মরতে জানি জেল-জুলুমে করিনা ভয়,

জুনায়েদ বাবুনগরীর শেকলবন্দি নির্মমতায়

শক্তি-সাহস উৎসাহ পাই


আমি মুষ্টিবদ্ধ মুফতি আমিনী হবো

আমি ঐক্য চেষ্টায় আতাহার আলী হবো
আমি স্বপ্ন দেখি আমজনতার সপ্ন হবো

অত্যাচারীর লৌহ কপাট ভাঙ্গতে যাবো


আমি সৈয়দ ফয়জুল করিমের কান্না হবো,

কাফনের কাপড় মাথায় রাজপথে ওই বীরেরবেশে

হার না মানার পথ নিবো


আমি রেজাউল করিম হয়ে বাঁচতে চাই

যার ভয়েতে প্রাসাদ কাঁপে দৌড়ে পালায়

নাস্তিক আর জালিম সবাই


আমি শাহ তৈয়বের আত্ম মর্যাদা হবো

আমি মুনাজিরে জামান ওলিপুরী হবো
আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো

অত্যাচারির লৌহ কপাট ভাঙতে যাবো


আমি মাহমুদুল হাসানের বিদ্যা শক্তি হবো

মিথ্যা প্রাসাদ সব বিদা'আত মুক্ত করে

সুন্নতের সমাজ গরীবো


আমি তাবলিগের মুরব্বি জুবায়ের হতে চাই

দরদ ভরা হৃদয় যিনি দ্বিন বোঝাতে

দ্বারে দ্বারে ঘুরে বেড়ায়


আমি খতীবে আজমের প্রতিধ্বনি হবো

আমি সাহস বুকে নূর হোসেন কাসেমী হবো

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো,

অত্যাচারের লৌহ কপাট ভাঙতে যাবো


আমি মুহিউদ্দিন খানের কলম হবো

সাদা পাতায় কালির ছোঁয়ায় জাতির তরে

সম্ভাবনার দ্বোর খুলিবো


আমি মুফতি ফয়জুল করিমের কণ্ঠ হবো

দ্বীন কায়েমের বজ্রধ্বনি বাজিবে অসীম

এই জমিনে শুনতে পাবো
আমি দেশ ও গণ-মানুষের সেবক হবো

আমি শায়েখ চরমোনায়ের প্রতিছবি হবো


আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো,

অত্যাচারের লৌহ কপাট ভাঙতে যাবো

ভাঙবো তালা প্রয়োজনে জীবন দেবো

আমি স্বপ্ন দেখি বাঁচবো না হয় শহীদ হবো          

আমি স্বপ্ন দেখি আম জনতার স্বপ্ন হবো


✍ কথা ও সুর- হাবিবুর রহমান মিজবা



Download

No comments:

Post a Comment

ধন্যবাদ । আপনার মূল্যবাদ সময় দেয়ার জন্য ।